Blog

Social Media Marketing Strategy

SMM
Digital Marketing

Social Media Marketing Strategy

বর্তমানে অনলাইন জগতের ব্যপক বিস্তারের ফলে ডিজিটাল মার্কেটিং এরও পরিধি বেড়েছে অনেকগুণ। আর তারই অংশ হিসেবে সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর চাহিদা এবং জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলছে।

ডিজিটাল মার্কেটিং নিয়ে আমরা কমবেশি হয়তো অনেকেই জানি। ডিজিটাল ডিভাইস এবং তথ্য ও প্রযুক্তিতে কাজে লাগিয়ে পণ্য বিপণনের জন্য যে কৌশল অবলম্বন করা হয়, তাই মূলত ডিজিটাল মার্কেটিং। সোশ্যাল মিডিয়া মার্কেটিং হচ্ছে সেই ডিজিটাল মার্কেটিং এর আরেকটি অংশ।

আমরা সময় কাটানো, বন্ধুদের সাথে যোগাযোগ স্থাপন কিংবা চিত্তবিনোদনের জন্য বিভিন্ন সোশ্যাল মিডিয়া ব্যবহার করি। আর সোশ্যাল মিডিয়া মার্কেটিং মার্কেটিং মূলত এই সোশ্যাল মিডিয়াগুলোকে কেন্দ্র করেই হয়ে থাকে। কারণ এর মাধ্যম যেখানে আমরা ইন্টারনেটে সক্রিয় থাকা লোকেদের কাছে নিজের পণ্য বা সার্ভিস প্রচার করতে পারি এবং তাদের কাছে তাদের প্রয়োজনীয় সেবা পৌঁছে দিতে পারি।

ইন্টারনেটের সহজলভ্যতা, প্রযুক্তি সম্পর্কে মানুষের জানার আগ্রহ অনেক বেড়ে যাওয়ায় এখন অনলাইনে সক্রিয় থাকা লোকেদের পরিমাণও বেড়ে যাচ্ছে। আর এই ইন্টারনেট ব্যবহারকারীদের বড় একটি অংশই ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউব ইত্যাদির মত সোশ্যাল মিডিয়ার সাথে সম্পৃক্ত। তাই তাদেরকে টার্গেট করেই গড়ে ওঠে সোশ্যাল মিডিয়া মার্কেটিং। এক কথায় কোন সোশ্যাল মিডিয়া প্লাটফরম ব্যবহার করে অনলাইনে থাকা মানুষের কাছে প্রোডাক্ট বা সার্ভিসের প্রচারণার নামই হচ্ছে সোশ্যাল মিডিয়া মার্কেটিং।

সম্পূর্ণ ভার্চুয়াল বিজনেস স্ট্রাটেজিকে কাজে লাগিয়ে আপনি আপনার ব্যবসাকে শুধু দেশেই না বরং দেশের বাইরেও ছড়িয়ে দিতে পারছেন। এর ফলে একদিকে যেমন আপনার ক্রেতা সমাগম বেশি হচ্ছে, অপরদিকে বিশ্বব্যপী আপনার কোম্পানির জনপ্রিয়তা ছড়িয়ে পরছে। অনলাইন জগতে আপনার সেবার অস্তিত্ব তৈরি হচ্ছে।

এখন বিভিন্ন কোম্পানি তাদের ব্যবসার প্রসার ঘটাতে অনলাইন ভিত্তিক এই মার্কেটিং ব্যবস্থার দিকে ঝুঁকে পরছে। তারা তাদের সার্ভিসকে প্রোমোট করার লক্ষ্যে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম কিংবা ইউটিউবের মত বড় বড় প্লাটফরমের দিক ধাবিত হচ্ছে। আর যারা তাদের হয়ে তাদের প্রোডাক্টগুলো সোশ্যাল মিডিয়ায় প্রচার করছে, তাদের জন্য সৃষ্টি হচ্ছে বিশাল এক কর্মসংস্থানের।

তাই আর দেরি করছেন কেন? এখনই নিচের এনরোল বাটনে ক্লিক করে কোর্সটিতে এনরোল করে ফেলুনঃ

এছাড়া কোর্সটি শেষ করার পর আপনি কোর্স কমপ্লিশন সার্টিফিকেটও পেয়ে যাবেন।

Leave a Reply